লাঞ্চে বাংলাদেশ দুই ওপেনারকে হারিয়ে

লাঞ্চে বাংলাদেশ দুই ওপেনারকে হারিয়ে

লাঞ্চের আগেই দুই উইকেট পড়ে গেল। তামিমের পর ইমরুল। ৩৩৯ রান যে অসম্ভব ব্যাপার, সেটা বুঝিয়ে দিয়ে দ্বিতীয় ওভারেই পেরেরার বলে এলবি হয়ে ফেরেন ওপেনার তামিম ইকবাল, ২ রানে। ইমরুল কায়েস ঠুকঠাক করে তুললেন ১৭ রান। এরপরই হেরাথের বলে বিদায়। ভালো ব্যাট করছেন প্রথম ইনিংসে রান আউটের শিকার মুমিনুল হক। তিনি রয়েছেন ৩১ রানে অপরাজিত।
 লাঞ্চে বাংলাদেশ দুই ওপেনারকে হারিয়ে
১৪ ওভারে ২ উইকেটে ৫৭ রান নিয়ে লাঞ্চে গেছে স্বাগতিকরা। এখনও পিছিয়ে ২৮২ রানে। ৩৩৯ রানের টার্গেটে ব্যাট করতে নামে বাংলাদেশ।দ্বিতীয় ইনিংসে শ্রীলঙ্কা ২২৬ রানে অলআউট হলে বাংলাদেশের সামনে ওই বিশাল টার্গেট দাঁড়ায়। প্রথম ইনিংসে তারা করেছিল ২২২। আর বাংলাদেশের প্রথম ইনিংস শেষ হয় ১১০ রানে।

৮ উইকেটে ২০০ রান নিয়ে গতকাল দ্বিতীয় দিনের খেলা শেষ করেছিল শ্রীলঙ্কা।  তৃতীয় দিনে অনেকটা পথ পাড়ি দিলেন দুই অপরাজিত ব্যাটসম্যান রোশেন সিলভা ও লাকমল। রোশেন ৫৮ ও ৭ রানে অপরাজিত ছিলেন লাকমল। শ্রীলঙ্কার শেষ দুই উইকেটে খেলে ফেললেন প্রায় ঘন্টা খানেক। আগের দিনের সঙ্গে যোগ হলো ২৬ রান। রোশেন অপরাজিত থাকলেন ৭০ রানে।

বাংলাদেশের হয়ে আজকের দুটি উইকেটই নেন তাইজুল। এ ইনিংসে তার বোলিং ফিগার- ৭৬ রানে ৪ উইকেট। ৪৯ রান দিয়ে ৩ উইকেট নেন মোস্তাফিজ। দুটি উইকেট পান মিরাজ।৩৩৯ বিরাট রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নেমেছে বাংলাদেশ। মিরপুরের বর্তমান উইকেটের চরিত্র ও অতীত রেকর্ড বলছে এই রান তাড়া করে যেতা সম্ভব নয়। দেশের মাটিতে সর্বোচ্চ মাত্র ১০১ রান তাড়া করে জয়ের রেকর্ড আছে বাংলাদেশের। আর দেশের বাইরে ২১৫। গত বছর শ্রীলঙ্কার মাটিতে ১৯৯ রান তাড়া করে জিতেছিল বাংলাদেশ

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment